কক্সবাজার-হিমছড়ি-ইনানী ভ্রমণ

কক্সবাজার-হিমছড়ি-ইনানী ভ্রমণ

Print
Category: কক্সবাজার-হিমছড়ি-ইনানী ভ্রমণ
Published Date Written by Ehteshamul Haque Mallk

বাংলাদেশের প্রধান পর্যটন কেন্দ্র হল এই কক্সবাজার । চমৎকার জায়গা বেড়ানোর জন্য । একবার গেলে বার বার যেতে মন চাইবে । কক্সবাজারের প্রধান আকর্ষণ সমুদ্র সৈকত । আর এই সৈকতে যায়নি এমন লোক খুজে কমই পাওয়া যাবে । সকাল বিকাল এমন কি রাতের বেলাতেও সৈকতে যেতে মন চাইবে । সকালে সমুদ্রের ঢেঊয়ের সাথে লাফালাফি, বিকালে সৈকতের পার দিয়ে হেঁটে বেড়ানো আর রাতে পারে বসে সমুদ্রের গর্জন শুনতে পারেন । সমুদ্রের বড় বড় ঢেউয়ের সাথে যেমন ভাল লাগবে তেমনি ভয় ভয়ও লাগবে । লবণাক্ত পানি যাতে মুখে না যায় সাবধান থাকতে হবে । ঢেউয়ের সাথে সাথে সমুদ্রের তীরের দিকে ড্রাইভ দিতে হবে । গোসলের জন্য রাবার টিউব ভাড়াও পাওয়া যায় । টিউবের মাধ্যমে ঢেউয়ের দোলায় দুলে দুলে অন্যরকমের অনুভূতি লাভ করা যায় ।

হিমছড়ির প্রধান আকর্ষণ সমুদ্রের উপকূল ঘেঁষে দন্ডায়মান প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত পাহাড়গুচ্ছ । কক্সবাজার থেকে মাত্র ১৩ কিলোমিটার দূরে অবস্থিত এই হিমছড়ি । কক্সবাজার থেকে প্রতিনিয়তই যাচ্ছে ছোট ছোট জীপগাড়ী । হিমছড়িতে যাবার পথেই চোখে পড়বে বড় একটা ঝরনা । সমুদ্র তীর ঘেঁষে জীপ দিয়ে যেতে দারুন আনন্দ লাগবে । একদিকে উঁচু উঁচু পাহাড় অন্যদিকে বিশাল সমুদ্র বিচিত্র অনুভূতির সৃষ্টি করবে মনে । হিমছড়িতে গিয়ে পাহাড়ে উঠে সমুদ্রের দিকে অপলক দৃষ্টিতে শুধু চেয়ে থাকতে মন চাইবে।

হিমছড়ি থেকে আরো ৫ কিলোমিটার গেলেই ইনানী বীচ । ইনানী বীচে প্রবাল পাথরের ছড়াছড়ি । অনেকটা সেন্টমার্টিনের মতই । কক্সবাজার সমুদ্র সৈকতের মত এখানে বড় বড় ঢেউ আছড়ে পড়ে না সৈকতের বেলাভূমিতে  । অনেকটাই শান্ত প্রকৃতির বীচ এই ইনানী । জোয়ারের সময় এলে প্রবাল পাথরের দেখা পাওয়া যাবে না । ভাটার সময়েই কেবল মাত্র বিশাল এলাকা জুড়ে ভেসে উঠে এই পাথর । প্রবাল পাথরে লেগে থাকে ধারালো শামুক ঝিনুক । তাই এখানে বেশী লাফালাফি করা বিপদজনক ।

 

 

 

  • del.icio.us: ehteshamul
  • Facebook: Ehteshamul.haque.mallik
  • Google+: u/0/
  • Linked In: pub/ehteshamul-haque-mallik/58/4b9/623
  • Picasa: mshetolrg
  • Twitter: MSHETOLRG
  • Vimeo: user13514979
  • YouTube: mshetolrg
Monday the 15th. Copyright 2012 শীতল রুফ গার্ডেন।. Hostgator coupon - All rights reserved.